hamburgerIcon
login

SHOP BABY PRODUCTS

ADDED TO CART SUCCESSFULLY GO TO CART

Article continues after adveritsment

Article continues after adveritsment

  • Home arrow
  • Care for Baby arrow
  • কত বয়স পর্যন্ত আপনি আপনার বাচ্চাকে বেবি ক্যারি নেস্টে বহন করতে পারবেন? (Till What Age Can You Carry Your Baby In A Baby Carry Nest in Bengali) arrow

In this Article

    কত বয়স পর্যন্ত আপনি আপনার বাচ্চাকে বেবি ক্যারি নেস্টে বহন করতে পারবেন? (Till What Age Can You Carry Your Baby In A Baby Carry Nest in Bengali)

    Care for Baby

    কত বয়স পর্যন্ত আপনি আপনার বাচ্চাকে বেবি ক্যারি নেস্টে বহন করতে পারবেন? (Till What Age Can You Carry Your Baby In A Baby Carry Nest in Bengali)

    3 November 2023 আপডেট করা হয়েছে

    Article continues after adveritsment

    পিতামাতা হিসাবে জীবন পরিচালনা করা আসলেই অত্যন্ত বিস্ময়কর। সবকিছুই নতুন, এবং প্রতিটি শিশুই অন্যরকম। পরের মুহূর্তে কী ঘটতে চলেছে তা আগে থেকে বোঝা প্রায় অসম্ভব। কিন্তু এই অজানা সমস্যা এবং আনন্দের মধ্যেও, কিছু জিনিস রয়েছে যার মধ্যে দিয়ে প্রতিটি অভিভাবকেই যেতে হয়। তাদের মধ্যে একটি উপলব্ধি হল যে, আপনার সন্তান আলোর গতিতে তাদের জিনিসগুলির থেকে বেড়ে উঠবে। আপনি মনে হতেই পারে যে, মাত্র এক সপ্তাহ আগেই তো জামাটা কেনা হল, এবং এটাই সত্যি! এবং তারপরই সেই জিনিসটি বাচ্চার জন্য খুব ছোট্ট বলে মনে হবে।

    বাচ্চারা চোখের পাতা ফেলতে না ফেলতেই বড় হয়ে যায়। অনেক সময় আপনি পরিবর্তনগুলো ধরতেও পারবেন না। তারপর হঠাৎ একদিন দেখবেন জামাগুলো ছোট হয়ে গেছে! তবে শুধু জামাকাপড়ই নয়, এটি জামা, জুতো, ব্ল্যাঙ্কেট, সব ক্ষেত্রেই হবে। এটা খুব সহজ বিষয় নয়, তাই না? তালিকায় আরও জিনিস রয়েছে। ওদের খেলনাগুলোও ২ দিনেই পুরনো হয়ে যায় ওদের জন্য। তবে আপনার সন্তানের বেবি ক্যারি নেস্টটিও ছোট হয়ে যেতে পারে। চিন্তার বিষয় তো বটেই, তাহলে দেখা যাক সমাধানটি কি!

    কিভাবে একটি বেবি ক্যারি নেস্ট কাজ করে? (How Does A Baby Carry Nest Work in Bengali)

    বাচ্চাদের বেবি ক্যারি নেস্টগুলির অনেকগুলি উদ্দেশ্য রয়েছে যেগুলি প্রতিটি মা-বাবার তালিকায় থাকা আবশ্যক৷ একটি বেবি ক্যারি নেস্ট হল একটি আরামদায়ক আলিঙ্গন যা আমাদের বাড়ি থেকে শুরু করে, আপনি আপনার শিশুকে তাদের দোলনায় দেন। এটি আপনার শিশুর পুরো শরীরকে নরম এবং নিরাপদ কাপড় দিয়ে ঢেকে রাখে। এর বেবি নেস্ট স্লিপিং ব্যাগে আরামদায়ক বালিশের সেট রয়েছে যাতে বাচ্চা নিশ্চিতভাবে ভালো করে ঘুমাতে পারে। নিম্নলিখিত উদ্দেশ্যটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনি বেবি স্লিপিং ব্যাগ ব্যবহার করে আপনার শিশুকে যেকোনো কাজের জন্য় বাইরে নিয়ে যেতে পারেন। মুদির দোকানে থেকে ব্যাঙ্কে, সর্বত্র বাচ্চাদের ঘরোয়া অনুভূতি দেওয়াকে এটি করে তোলে অত্যন্ত সহজ৷

    বেবি স্লিপিং ক্যারি ব্যাগ লম্বা দূরত্বের ক্ষেত্রেও কিন্তু দারুণ কাজ করে। বেশিরভাগ বাবা-মা নিজের ঘুরে বেড়ানোর ইচ্ছের সঙ্গে আপস করে এবং ছুটিতে শিশুকে নেওয়ার দায়িত্বের কারণে তাদের বেড়ানোর পরিকল্পনা ত্যাগ করেন। এই ক্ষেত্রে, তাদের একটি মশারিযুক্ত বেবি স্লিপিং ব্যাগ দরকার, ব্যাস। আপনার সন্তানকে এবার সারা দুনিয়ার ক্ষয়ক্ষতির থেকে রক্ষা করতে পারবেন আপনি। সবচেয়ে ভালো দিক হল এই স্লিপিং ব্যাগে একেবারে সদ্যোজাত শিশুদেরও রাখা যেতে পারে। আপনাকে শুধু একটি নিউবর্ন বেবি স্লিপিং ব্যাগের জন্য অনুসন্ধান করতে হবে!

    একটি বেবি ক্যারি নেস্টে আপনার শিশুকে বহন করার বয়স সীমা কী? (What Is The Age Limit Of Carrying Your Baby in a Baby Carry Nest in Bengali)

    এই প্রশ্নের সঠিক উত্তর বিভিন্ন শিশুর ক্ষেত্রে বিভিন্নরকম। এর কোনও নির্দিষ্ট বয়স নেই । যদিও অনেকগুলি বিষয় এটিকে প্রভাবিত করে। এখানে কিছু বিষয় রয়েছে যা আপনাকে আনুমানিক বয়সসীমা পেতে সাহায্য করতে পারে:-

    • পছন্দ: (Preference)

    আপনার সন্তানকে এক রাতে ঘুমানোর জন্য একটি কম্বল এবং অন্য রাতে একটি স্লিপিং ব্যাগ দেওয়ার চেষ্টা করুন। এইভাবে, আপনি তাদের কাছ থেকে সরাসরি উত্তর পেয়ে যাবেন। ওরা স্লিপিং ব্যাগকে বেছে নিতে পারে কারণ ওদের কাছে একটি কম্বল ব্যবহার করা খুব বেশি ঝামেলার। একবার ওরা কম্বল ব্যবহার করার জন্য প্রস্তুত হয়ে গেলে, আপনি স্লিপিং ব্যাগকে বিদায় জানাতে পারেন।

    • ওজন: (Weight)

    স্লিপিং ক্যারি নেস্ট ব্যবহার করে শিশুর সাথে ঘোরাঘুরি এবং ভ্রমণ করলে, আপনি কখন থামতে হবে তা দ্রুত নির্ধারণ করতে পারেন। শিশুরা তাদের জীবনের ক্রমবর্ধমান পর্যায়ে রয়েছে। তাই, শিশুর ওজন যদি আপনাকে শারীরিকভাবে ক্লান্ত করে, তাহলে স্লিপিং ব্যাগ বহন করা বন্ধ করার ব্যবস্থা করতে পারেন।

    • আরামের মাত্রা: (Comfort level)

    স্লিপিং ব্যাগ একটি নবজাত শিশুর জন্য সবচেয়ে আরামদায়ক জিনিস হতে পারে। কিন্তু কিছু সময় পরে, তারা তাদের পরিবেশ থেকে অন্য কিছু চাইতে পারে। সময়ের সঙ্গে সঙ্গে একটি শান্তিপূর্ণ আবদ্ধ স্থানের আরাম চলে যেতে পারে। আপনার শিশু যখন ব্যাগে এবং বাইরে ঘুমায় তখন তার আচরণগত ধরণগুলি লক্ষ্য করার চেষ্টা করুন। এর মাধ্যমে কখন আপনাকে স্লিপিং ব্যাগ ত্যাগ করতে হবে তা নির্ধারণ করতে সহায়তা করবে।

    উপসংহার (Conclusion)

    বাবা-মায়েরা সর্বদা তাদের বাচ্চাকে নেস্টে বহন করা বন্ধ করার জন্য সঠিক বয়স নির্ধারণ করবেন। এই প্রক্রিয়া শিশুর ইচ্ছাকে বিবেচনা করেই পরিচালিত হবে। এইভাবে সিদ্ধান্ত নিলে কোনও দিক থেকে কোনও সমস্যা হবে না। প্রি-ম্যাচিউর লস বা অতিরিক্ত স্লিপিং ব্যাগ ব্যবহরের সম্ভাবনাও এড়ানো হবে। সর্বদা আপনার মনকে বিশ্বাস করুন!

    Tags: How Does A Baby Carry Nest Work in Bengali, What Is The Age Limit Of Carrying Your Baby in a Baby Carry Nest in Bengali, Till What Age Can You Carry Your Baby In A Baby Carry Nest in English, Till What Age Can You Carry Your Baby In A Baby Carry Nest in Telegu,

    Is this helpful?

    thumbs_upYes

    thumb_downNo

    Written by

    Satarupa Dey

    Get baby's diet chart, and growth tips

    Download Mylo today!
    Download Mylo App

    Article continues after adveritsment

    Article continues after adveritsment

    Article continues after adveritsment

    RECENTLY PUBLISHED ARTICLES

    our most recent articles

    Mylo Logo

    Start Exploring

    wavewave
    About Us
    Mylo_logo

    At Mylo, we help young parents raise happy and healthy families with our innovative new-age solutions:

    • Mylo Care: Effective and science-backed personal care and wellness solutions for a joyful you.
    • Mylo Baby: Science-backed, gentle and effective personal care & hygiene range for your little one.
    • Mylo Community: Trusted and empathetic community of 10mn+ parents and experts.