hamburgerIcon
login

VIEW PRODUCTS

ADDED TO CART SUCCESSFULLY GO TO CART

Article Continues below advertisement

  • Home arrow
  • Toys & Gifts arrow
  • শিশুদের জন্য প্লাশ বলের সেরা 5টি সুবিধা (Top 5 Benefits of Giving Your Baby a Plush Ball to Play With in Bengali) arrow

In this Article

    শিশুদের জন্য প্লাশ বলের সেরা 5টি সুবিধা (Top 5 Benefits of Giving Your Baby a Plush Ball to Play With in Bengali)

    Toys & Gifts

    শিশুদের জন্য প্লাশ বলের সেরা 5টি সুবিধা (Top 5 Benefits of Giving Your Baby a Plush Ball to Play With in Bengali)

    3 November 2023 আপডেট করা হয়েছে

    Article Continues below advertisement

    বর্তমানে বাজারে শিশুদের জন্য বিভিন্ন ধরনের খেলনা পাওয়া যায়। তাদের সন্তানদের জন্য খেলনা কেনার সময় অনেক বাবা-মায়েরই প্রথম ভাবনা আসে ইলেকট্রিনিক খেলনাগুলির বেছে নেওয়ার। কিছু অভিভাবকরা মনে করেন যে সফট টয় এবং স্টাফড প্রাণীদের খেলনাগুলি পুরনো হয়ে গিয়েছে এবং তাদের কোনও মূল্য নেই যদি কেউ নিজেদের সন্তানের জন্য শিক্ষামূলক খেলনা কিনতে চান। তবে ছোট বাচ্চাদের জন্য নরম প্লাশ বল কেনার অনেক সুবিধা রয়েছে। প্লাশ বলগুলি একটি শিশুকে সহানুভূতি এবং সহযোগিতার মতো গুরুত্বপূর্ণ সামাজিক এবং মানসিক দক্ষতা বিকাশে সহায়তা করতে পারে। এগুলি কল্পনা এবং সৃজনশীলতা জাগিয়ে তোলে এবং আরাম ও নিরাপত্তা দেয়। একটি প্লাশ বল বেছে নেওয়ার সময়, আপনার এর সুবিধাগুলি বিবেচনা করা উচিত এবং এটি কীভাবে একটি বাড়ন্ত শিশুর খেলার সঙ্গী হতে পারে।

    শিশুদের জন্য প্লাশ বলের উপকারিতা | ইন্দ্রিয়ের দক্ষতা বিকাশ (Benefits of Plush Balls for Babies | Sensory Skills Development in Bengali)

    একটি শিশুর মস্তিষ্ক একটি স্পঞ্জের মতো - তারা তাদের ইন্দ্রিয় ব্যবহার করে তাদের পরিবেশ এবং পারিপার্শ্বিকতা সম্পর্কে জানতে সক্ষম হবে। একটি প্লাশ বল তাদের নতুন টেক্সচার, রঙ এবং আকারের সাথে পরিচয় করিয়ে দিতে সাহায্য করবে। এবং যদিও তাদের বয়স কম, তবুও তারা স্পর্শ করে সমস্ত কিছু থেকে শিখতে সক্ষম। প্রতিবার যখনই একটি শিশু ঠাণ্ডা, ভেজা, আঠালো, বা ভিন্ন কোনও টেক্সচারযুক্ত বস্তুর সংস্পর্শে আসে, তখন তারা তাদের পূর্বের জ্ঞানের উপর ভিত্তি করে যা তাদের এই বৈশিষ্ট্যগুলির সঙ্গে পরিচয় করিয়েছে।

    শিশুদের জন্য প্লাশ বলের উপকারিতা | অনুভূতির বিকাশ (Benefits of Plush Balls for Babies | Emotional Development in Bengali)

    শিশুরা অন্য যে-কোনও মানুষের মতোই আবেগপ্রবণ এবং মানসিক চাপ অনুভব করতে পারে। তারা এখনও তাদের চারপাশের বিশ্ব সম্পর্কে শিখছে. তাই তাদের মাঝে মাঝে ভয় পাওয়া বা অভিভূত হয়ে পড়া স্বাভাবিক। যখন তারা অস্বস্তি বা ভয় পায় তখন একটি প্লাশ বল তাদের আরাম এবং পরিচিতি দিতে পারে।

    শিশুদের জন্য প্লাশ বলের উপকারিতা | শারীরিক মস্তিষ্কের বিকাশ

    অভিভাবকরা প্রায়ই ঐন্দ্রিয়ক অভিজ্ঞতার গুরুত্বকে ভুল বোঝেন এবং এগুলিকে তাদের সন্তানদের জন্য সামান্য খেলার সময় হিসেবেই বিবেচনা করেন। তবে শিশুদের শারীরিক মস্তিষ্কের বিকাশের জন্য এই অ্যাক্টিভিটিগুলি অপরিহার্য! একটি শিশুর মস্তিষ্ক জন্মের সময় অনেক নিউরন দ্বারা গঠিত হয়। তারা বিভিন্ন ইন্দ্রিয়ের মাধ্যমে তাদের চারপাশের বিশ্ব সম্পর্কে উপায় শিখে এবং নিউরনের মধ্যে সংযোগ গড়ে তোলে। এই সংযোগগুলি একটি শিশুর বিভিন্ন অভিজ্ঞতার সাথে আরও শক্তিশালী হয়। মস্তিষ্কের পথের এই সংযোগগুলি ইন্দ্রিয়-সংক্রান্ত খেলার মাধ্যমে আরও শক্তিশালী করা যেতে পারে। এটি শিশুকে বড় হওয়ার সাথে সাথে আরও জটিল শেখার টাস্কগুলি আয়ত্ত করতে সক্ষম করতে পারে। নিয়মিতভাবে ঐন্দ্রিয়ক খেলায় জড়িত থাকা, যেমন একটি প্লাশ বলের সাথে খেলা, একটি শিশুকে সাহায্য করে তার পরবর্তী জীবনে আরও চ্যালেঞ্জিং কাজ এবং বিষয় সামলানোর জন্য আরও ভালভাবে সজ্জিত করা।

    শিশুদের জন্য প্লাশ বলের উপকারিতা (Benefits of Plush Balls for Babies | Physical Brain Development in Bengali)

    প্রাথমিক শৈশব বিকাশের জন্য ইন্দ্রিয়-সংক্রান্ত খেলা অপরিহার্য। এই বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ দক্ষতা হল ভাষা, জ্ঞানীয় বৃদ্ধি, সহজবোধ্য এবং সূক্ষ্ম মোটর স্কিল, প্রবলেম-সলভিং এবং সামাজিক যোগাযোগ। যখন শিশুরা একটি প্লাশ বলের মাধ্যমে ঐন্দ্রিয়ক কার্যকলাপে নিযুক্ত হয়, উদাহরণস্বরূপ, তারা তাদের ইন্দ্রিয়গুলিকে তাদের পরিপার্শ্বকে জানতে-চিনতে ব্যবহার করে যা মোল্ডিং, স্প্ল্যাশিং বা শেপিং-এর মতো শারীরিক দক্ষতা যার জন্য একসাথে কাজ করার জন্য বিভিন্ন পেশীর প্রয়োজন হয়, তার বিকাশে সহায়তা করে।

    Article continues below advertisment

    ইন্দ্রিয়-সংক্রান্ত খেলা বাচ্চাদের জন্য অপরিহার্য কারণ এটি জ্ঞানীয় বিকাশ এবং সামাজিক আলাপচারিতায় সাহায্য করে এবং তাদের শক্তিশালী যোগাযোগ এবং ভাষা দক্ষতা বিকাশে সহায়তা করে। যখন তারা বিভিন্ন স্টিম্যুলিতে প্রতিক্রিয়া দেখায়, একজন বাবা-মা বা যত্নদাতার কাছে একটি শিশুকে গভীরভাবে জানার সুযোগ থাকে। তারা শিশুর ব্যক্তিগত পছন্দগুলি চিনতে শুরু করতে পারে এবং সেই অনুযায়ী তাদের যত্ন নিতে পারে যাতে তাদের চাহিদাগুলি সর্বোত্তম উপায়ে পূরণ হয়।

    শিশুদের জন্য প্লাশ বলের উপকারিতা- শৈশব বিকাশ (Benefits of Plush Balls for Babies | Early Childhood Development in Bengali)

    শিশুদের জন্য প্লাশ বলের মতো ইন্দ্রিয়-সংক্রান্ত খেলার মাধ্যমে তারা গুরুত্বপূর্ণ দক্ষতা শিখে যা তাদের ভবিষ্যতের বিকাশের ভিত্তি তৈরি করে। বেশিরভাগ দক্ষতার মতো, তাদের স্মৃতিশক্তিও অনুশীলনের মাধ্যমে বিকাশ লাভ করে। বিভিন্ন টেক্সচার, গন্ধ এবং এমনকি স্বাদের সাথে সংযোগ করে, একটি শিশু একটি প্লাশ বলের সাথে খেলে উপকৃত হয় এবং জ্ঞানীয় এবং মোটর স্মৃতি তৈরি করতে পারে।

    একটি শিশু সব স্তরে তার বিকাশের জন্য তার যত্নদাতার উপর নির্ভর করে। এবং সেই ব্যক্তিকে অবশ্যই শিশুকে সবচেয়ে সেরা জিনিসগুলি দিতে হবে, যেমন একটি প্লাশ বল। এই ধরনের আরও তথ্যপূর্ণ নিবন্ধের জন্য, মাইলো ফ্যামিলি ব্লগ ফলো করুন।

    Tags:

    Top 5 Benefits of Giving Your Baby a Plush Ball to Play With in Bengali, Benefits of Plush Balls for Babies | Sensory Skills Development in Bengali, Benefits of Plush Balls for Babies | Emotional Development in Bengali, Benefits of Plush Balls for Babies | Physical Brain Development in Bengali, Top 5 Benefits of Giving Your Baby a Plush Ball to Play With in English, Top 5 Benefits of Giving Your Baby a Plush Ball to Play With in Hindi, Top 5 Benefits of Giving Your Baby a Plush Ball to Play With in Tamil, Top 5 Benefits of Giving Your Baby a Plush Ball to Play With in Telegu

    Article continues below advertisment

    Is this helpful?

    thumbs_upYes

    thumb_downNo

    Written by

    Jayashree Roy

    Get baby's diet chart, and growth tips

    Download Mylo today!
    Download Mylo App

    RECENTLY PUBLISHED ARTICLES

    our most recent articles

    Mylo Logo

    Start Exploring

    wavewave
    About Us
    Mylo_logo

    At Mylo, we help young parents raise happy and healthy families with our innovative new-age solutions:

    • Mylo Care: Effective and science-backed personal care and wellness solutions for a joyful you.
    • Mylo Baby: Science-backed, gentle and effective personal care & hygiene range for your little one.
    • Mylo Community: Trusted and empathetic community of 10mn+ parents and experts.